আরে ধুর এসব কী কোন, ছোট মানুষ এগুলা বুঝে নাকি”, জলি তেমন আমলে নিলো না।
হুঁহ….” অবজ্ঞা একটা শব্দ করলেন চাচী।
শাড়ি ভাজ ঠিক করে আবার খাটের উপর বসলেন, দুহাত পিছনে নিয়ে চুল ঝাড়লেন জোরের সাথে, খোপা বেধে আবারও হেলান দিলেন খাটের কাঁধে। আমি আড়চোখে তাকালাম জলি বুকের উপর, স্তনযুগল এখনো অনাবৃত। চোখের আসক্তি ঠিকই টের পেয়েছিল জলি। শাড়ি সরানো কোনও চেষ্টায় করলো না, বরং হাত মাথা` উপর উচিয়ে মেলে ধরল ভিজে জবজবে বগল। একবার তাকিয়ে চোখ ফিরিয়ে নিলাম সেদিক থেকে, তবে অর্ধ-খোলা স্তনের আকর্ষণ কী সহজে ছাড়ে।
কে ফোন করছিলো?”
কে আবার, ওই রাহেলা মাগী
কী কয়?”
ওই একই কথা, মাগীরে পাইলে কোবাইয়া চুল ছিড়া ফেলাইতাম
আমার মনে কয় কী জানেন, ওই হেডমাস্টারের সাথে শুইয়া শুইয়া এগুলা কাম করায়। নাইলে হেডমাস্টার এত টান টানবো ক্যান!!”
সেইটা আবার কইতে হয় নাকি, যখনই দেখ ওই মাস্টারের ঘরে। আর কাপড়ের যা ছিরি
ক্যান এখনো কী স্যালোয়ার-কামিজ পড়ে নাকি?”
সেদিন শাড়ি পড়ছে, পাতলা ফিনফিনা। পারলে গাও-গতর সব খুইলা দেয়
তুমিও যাবা, দেখাইবা মাস্টাররে
সেটাই তো পারিনা, পারিনা তো দুধ নাচায় রঙ-ঢং করতে
কথার এই পর্যায়ে বেশ উত্তেজিত হয়ে পড়লেন চাচী। আঁচল কাধ থেকে নামিয়ে বুকের উপর গুজে দিলেন ঠিক , কিন্তু তা সেখানে টিকলো না, ঢলে পড়ল স্তন উন্মুক্ত করে। একহাতে পাখা নিয়ে ঘুরাতে লাগলেন গা জোরে, আরও বড় হতে লাগলো কপালে জমা বিন্দুবিন্দু ঘামের ফোটা।
ওই গামছা দে তো ওইপাশ থেকে
আমার পাশে রাখা গামছা চাইলেন জলি কাছে থেকে। আমার মাথা উপর দিয়ে ধরতে চাইলো জলি, আমি শক্ত হয়ে বসে রইলাম। আরেকবার চেষ্টা করতেই উন্মুক্ত স্তনযুগল ঘষা খেয়ে গেল আমার মুখের উপর, কালো শক্ত হয়ে উঠা বোটা বাড়ি খেল সীমের বীচি মত। আমি ঠিক নড়লাম না, শক্ত হয়ে বসে রইলাম আগের মতই।আরে যা না, গামছা দে না”, গুতা দিয়ে বলল জলি।
মৃদু ঢলে গামছা এগিয়ে দিলাম চাচী দিকে। হাতে পেতেই আগের মত মুছে ফেলল কাঁধের উপর জমা বিন্দুবিন্দু ঘাম, বগলের উপর হালকা ঘষে চালান করে দিল দুই স্তনের মাঝখানে। এবার কোনও রাখঢাক নেই, জোরের সাথে বসিয়ে দিয়ে শুষে নিতে চাইলো জমে থাকা স্বেদ।
সেদিন মাস্টারের ঘরে গেছে, ব্লাউজের উপরের বোতাম খোলা। তলে আর কিছু পড়েও নাই।
কন কী?”, মেকি উত্Jসাহ দেখালো জলি।
আর কথায় কথায় সে কী হাসি, একবার হাসে তো শাড়ি যেন খুইলা পড়ে বুক থেইকে
রানের ফাঁকে মৃদু চুলকাতে লাগলেন জলি, গল্পে তার একদম আগ্রহ নেই। মাঝপথে থেমে যাওয়ায় বেশ বিরক্ত চাচী,
আবার শুরু হইছে?”, বিরস মুখে জিজ্ঞেস করলেন।
আর কইয়েন না
সেদিন না নতুন ডাক্তারের কাছে গেলি?”
কত ডাক্তার, কত কবিরাজ। দুই দিন যায়, তিন দিনের মাথায় আবার আসে
হু…….পয়সা তো আর কম খরচ করলি না
আর পয়সা, এত দৌড়াদৌড়ি।
হতাশায় মাথা ডুবিয়ে দিলেন জলি, পাদুখানি জড়ো করে পাছা ঠেলে দিলো সামনের দিকে।
সালেকের মা এক কবিরাজের কথা কইছিল……”,
গেছিলাম
কী কয় কবিরাজ?”
ফালতু কবিরাজ, কয় বাচ্চা পোলাপাইনের কষ নামাইয়া লাগাইতে, বজ্জাত লোক
কইছে যখন তদবির কইরা দেখ, চেষ্টা তো কম করলি না
আরে ধুর, ওই জিনিস পামু কই
কবিরাজরে কইতি, যোগাড় কইরা দিত”, টিপ্পনী সুর চাচী গলায়।
একখান গুতা দিমু নাকিচোখের ইঙ্গিতে আমাকে দেখানোর চেষ্টা করল জলি। কিছুই বুঝলাম না, হা করে তাকিয়ে রইলাম চাচী দিকে।
অ্যায় নাহ, কী করতে আবার কী হইবো”, মেকি রাগ দেখলেন চাচী। আবারো অসহায়ের মত তাকালাম জলি দিকে, সবকিছুই মাথা উপর দিয়ে যাচ্ছে।
কিচ্ছু হইবো না, আপনি খালি একটু টাইট হইয়া বসেন
তেমন কোনকিছুরই আলামত দেখালো না চাচী, বরং হাতজোড়া উপরে তুলে বিশাল এক হাই তুললেন। মৃদু হেলে বালিশ টেনে নিলেন মাথা নিচে, দেহখানি সোজা করে পা বাড়িয়ে দিলেন আমার দিকে, “সরে বস।আমি জলি আরও কাছাকাছি সরে গেলাম, প্রায় মিশে গেলাম তার বুকের সাথে।
সইড়া বস, আমারে তো একদম ফেলায় দিলি”, হাতের উপর জলি দুধের মৃদু চাপ অনুভব করলাম। চাচী পা গুটিয়ে জায়গা করে দিলেন, শাড়ি উঠে গেল হাটু উপরে। আমি সরে বসলাম চাচী পা বরাবর।
কখন গেছিলি কবিরাজের কাছে
গেছিলাম দিন দুই আগে
আবার চুলকাতে শুরু করল জলি, তবে এবার কাপড়ের উপরে থেকে নয়, কাপড় তুলে। আমার চোখ পড়তেই কাপড় নামিয়ে নিল, টেনে ঢেকে দিল চুলকানির জায়গা। আমি অপ্রস্তুতের মতো তাকালাম চাচী দিকে, দেখেও না দেখা ভান করলেন চাচী।
গেলি আমারে কইবি না
ক্যান তুমি কী করবা?”
তদবির ছিল একটা, গরম কবিরাজ শুনছি
কথার ফাঁকে জলি আবার চুলকাতে শুরু করল, আমার সামনেই টেনে ধরল অনেকখানি।
এভাবে চুলকাইছ না, ঘাও আরও বড় হইবো
থামার কোনও লক্ষণই দেখালো না জলি, “ঘামে ভিজলে একছের পুইড়া যায়”, পা দুটা ফাক করে যেন আরো মেলে ধরতে চাইল বাতাসে। আমি হতভম্ব হয়ে গেলাম, এক ঝলক দেখে চাচী দিকে সোজা হলাম আবার।
চাচী কাত হলেন। বুকের কাপড় কখনোই ছিল না, একপাশে ঘুরতেই আটার বস্তার মত ঢলে পড়ল ভারী স্তনযুগল। বগল চুলকে পাখা তুলে নিলেন হাতে, হালকা উপর ঘুরাতে লাগলেন বুকের উপর।
দেখি তোর ঘা কেমুন পাকছে”, পাখা বাট দিয়ে মৃদু গুতা দিলেন জলি হাঁটু উপর। সাড়া দিয়ে জলিও পা ছড়িয়ে দিল দুপাশে, চাচী সাথে আমিও দেখলাম দগদগে একটা ক্ষত। তবে তারও চেয়ে আকর্ষণীয় ছিল ত্রিভুজের উপর নড়বড়ে ঝুলে থাকা শাড়ি। কুচকি নিচে কালো হয়ে নেমে গেছে। শরীরের অংশে লোম জন্মায় না, লালচে ক্ষতের উপর এদিক ওদিক সাদা ফুস্কুরী, অবস্থা বেশ সঙ্গীন বলেই মনে হচ্ছে
তুই এই গরমের মধ্যে এমুন ছালা-বস্তা পইড়া আছোস ক্যান?” আমার দিকে ইঙ্গিত করল জলি। আমি কোনো কথা বললাম না, একবার তার দিকে তাকিয়ে আবার চোখ ফিরিয়ে নিলাম।
সকাল থেইকা কী কাপড় বদলায় নাই, তুই কাপড় চোপড় কিছু আনোস নাই?”, অনুসন্ধিসুর চোখে তাকালেন চাচী।
নাহ আজকে চলে যাব তো, আম্মু কিছু দেয় নাই।
আজকে আর যাওয়া হইছে, ওই তোর ভাইয়ের এক পুরানো লুঙ্গি দে পাগলটারে
আরে ধুর এসব কী কোন, ছোট মানুষ এগুলা বুঝে নাকি”, জলি তেমন আমলে নিলো না।
হুঁহ….” অবজ্ঞা একটা শব্দ করলেন চাচী।
শাড়ি ভাজ ঠিক করে আবার খাটের উপর বসলেন, দুহাত পিছনে নিয়ে চুল ঝাড়লেন জোরের সাথে, খোপা বেধে আবারও হেলান দিলেন খাটের কাঁধে। আমি আড়চোখে তাকালাম জলি বুকের উপর, স্তনযুগল এখনো অনাবৃত। চোখের আসক্তি ঠিকই টের পেয়েছিল জলি। শাড়ি সরানো কোনও চেষ্টায় করলো না, বরং হাত মাথা` উপর উচিয়ে মেলে ধরল ভিজে জবজবে বগল। একবার তাকিয়ে চোখ ফিরিয়ে নিলাম সেদিক থেকে, তবে অর্ধ-খোলা স্তনের আকর্ষণ কী সহজে ছাড়ে।
কে ফোন করছিলো?”
কে আবার, ওই রাহেলা মাগী
কী কয়?”
ওই একই কথা, মাগীরে পাইলে কোবাইয়া চুল ছিড়া ফেলাইতাম
আমার মনে কয় কী জানেন, ওই হেডমাস্টারের সাথে শুইয়া শুইয়া এগুলা কাম করায়। নাইলে হেডমাস্টার এত টান টানবো ক্যান!!”
সেইটা আবার কইতে হয় নাকি, যখনই দেখ ওই মাস্টারের ঘরে। আর কাপড়ের যা ছিরি
ক্যান এখনো কী স্যালোয়ার-কামিজ পড়ে নাকি?”
সেদিন শাড়ি পড়ছে, পাতলা ফিনফিনা। পারলে গাও-গতর সব খুইলা দেয়
তুমিও যাবা, দেখাইবা মাস্টাররে
সেটাই তো পারিনা, পারিনা তো দুধ নাচায় রঙ-ঢং করতে
কথার এই পর্যায়ে বেশ উত্তেজিত হয়ে পড়লেন চাচী। আঁচল কাধ থেকে নামিয়ে বুকের উপর গুজে দিলেন ঠিক , কিন্তু তা সেখানে টিকলো না, ঢলে পড়ল স্তন উন্মুক্ত করে। একহাতে পাখা নিয়ে ঘুরাতে লাগলেন গা জোরে, আরও বড় হতে লাগলো কপালে জমা বিন্দুবিন্দু ঘামের ফোটা।
ওই গামছা দে তো ওইপাশ থেকে
আমার পাশে রাখা গামছা চাইলেন জলি কাছে থেকে। আমার মাথা উপর দিয়ে ধরতে চাইলো জলি, আমি শক্ত হয়ে বসে রইলাম। আরেকবার চেষ্টা করতেই উন্মুক্ত স্তনযুগল ঘষা খেয়ে গেল আমার মুখের উপর, কালো শক্ত হয়ে উঠা বোটা বাড়ি খেল সীমের বীচি মত। আমি ঠিক নড়লাম না, শক্ত হয়ে বসে রইলাম আগের মতই।আরে যা না, গামছা দে না”, গুতা দিয়ে বলল জলি।
মৃদু ঢলে গামছা এগিয়ে দিলাম চাচী দিকে। হাতে পেতেই আগের মত মুছে ফেলল কাঁধের উপর জমা বিন্দুবিন্দু ঘাম, বগলের উপর হালকা ঘষে চালান করে দিল দুই স্তনের মাঝখানে। এবার কোনও রাখঢাক নেই, জোরের সাথে বসিয়ে দিয়ে শুষে নিতে চাইলো জমে থাকা স্বেদ।
সেদিন মাস্টারের ঘরে গেছে, ব্লাউজের উপরের বোতাম খোলা। তলে আর কিছু পড়েও নাই।
কন কী?”, মেকি উত্Jসাহ দেখালো জলি।
আর কথায় কথায় সে কী হাসি, একবার হাসে তো শাড়ি যেন খুইলা পড়ে বুক থেইকে
রানের ফাঁকে মৃদু চুলকাতে লাগলেন জলি, গল্পে তার একদম আগ্রহ নেই। মাঝপথে থেমে যাওয়ায় বেশ বিরক্ত চাচী,
আবার শুরু হইছে?”, বিরস মুখে জিজ্ঞেস করলেন।
আর কইয়েন না
সেদিন না নতুন ডাক্তারের কাছে গেলি?”
কত ডাক্তার, কত কবিরাজ। দুই দিন যায়, তিন দিনের মাথায় আবার আসে
হু…….পয়সা তো আর কম খরচ করলি না
আর পয়সা, এত দৌড়াদৌড়ি।
হতাশায় মাথা ডুবিয়ে দিলেন জলি, পাদুখানি জড়ো করে পাছা ঠেলে দিলো সামনের দিকে।
সালেকের মা এক কবিরাজের কথা কইছিল……”,
গেছিলাম
কী কয় কবিরাজ?”
ফালতু কবিরাজ, কয় বাচ্চা পোলাপাইনের কষ নামাইয়া লাগাইতে, বজ্জাত লোক
কইছে যখন তদবির কইরা দেখ, চেষ্টা তো কম করলি না
আরে ধুর, ওই জিনিস পামু কই
কবিরাজরে কইতি, যোগাড় কইরা দিত”, টিপ্পনী সুর চাচী গলায়।
একখান গুতা দিমু নাকিচোখের ইঙ্গিতে আমাকে দেখানোর চেষ্টা করল জলি। কিছুই বুঝলাম না, হা করে তাকিয়ে রইলাম চাচী দিকে।
অ্যায় নাহ, কী করতে আবার কী হইবো”, মেকি রাগ দেখলেন চাচী। আবারো অসহায়ের মত তাকালাম জলি দিকে, সবকিছুই মাথা উপর দিয়ে যাচ্ছে।
কিচ্ছু হইবো না, আপনি খালি একটু টাইট হইয়া বসেন
তেমন কোনকিছুরই আলামত দেখালো না চাচী, বরং হাতজোড়া উপরে তুলে বিশাল এক হাই তুললেন। মৃদু হেলে বালিশ টেনে নিলেন মাথা নিচে, দেহখানি সোজা করে পা বাড়িয়ে দিলেন আমার দিকে, “সরে বস।আমি জলি আরও কাছাকাছি সরে গেলাম, প্রায় মিশে গেলাম তার বুকের সাথে।
সইড়া বস, আমারে তো একদম ফেলায় দিলি”, হাতের উপর জলি দুধের মৃদু চাপ অনুভব করলাম। চাচী পা গুটিয়ে জায়গা করে দিলেন, শাড়ি উঠে গেল হাটু উপরে। আমি সরে বসলাম চাচী পা বরাবর।
কখন গেছিলি কবিরাজের কাছে
গেছিলাম দিন দুই আগে
আবার চুলকাতে শুরু করল জলি, তবে এবার কাপড়ের উপরে থেকে নয়, কাপড় তুলে। আমার চোখ পড়তেই কাপড় নামিয়ে নিল, টেনে ঢেকে দিল চুলকানির জায়গা। আমি অপ্রস্তুতের মতো তাকালাম চাচী দিকে, দেখেও না দেখা ভান করলেন চাচী।
গেলি আমারে কইবি না
ক্যান তুমি কী করবা?”
তদবির ছিল একটা, গরম কবিরাজ শুনছি
কথার ফাঁকে জলি আবার চুলকাতে শুরু করল, আমার সামনেই টেনে ধরল অনেকখানি।
এভাবে চুলকাইছ না, ঘাও আরও বড় হইবো
থামার কোনও লক্ষণই দেখালো না জলি, “ঘামে ভিজলে একছের পুইড়া যায়”, পা দুটা ফাক করে যেন আরো মেলে ধরতে চাইল বাতাসে। আমি হতভম্ব হয়ে গেলাম, এক ঝলক দেখে চাচী দিকে সোজা হলাম আবার।
চাচী কাত হলেন। বুকের কাপড় কখনোই ছিল না, একপাশে ঘুরতেই আটার বস্তার মত ঢলে পড়ল ভারী স্তনযুগল। বগল চুলকে পাখা তুলে নিলেন হাতে, হালকা উপর ঘুরাতে লাগলেন বুকের উপর।
দেখি তোর ঘা কেমুন পাকছে”, পাখা বাট দিয়ে মৃদু গুতা দিলেন জলি হাঁটু উপর। সাড়া দিয়ে জলিও পা ছড়িয়ে দিল দুপাশে, চাচী সাথে আমিও দেখলাম দগদগে একটা ক্ষত। তবে তারও চেয়ে আকর্ষণীয় ছিল ত্রিভুজের উপর নড়বড়ে ঝুলে থাকা শাড়ি। কুচকি নিচে কালো হয়ে নেমে গেছে। শরীরের অংশে লোম জন্মায় না, লালচে ক্ষতের উপর এদিক ওদিক সাদা ফুস্কুরী, অবস্থা বেশ সঙ্গীন বলেই মনে হচ্ছে
তুই এই গরমের মধ্যে এমুন ছালা-বস্তা পইড়া আছোস ক্যান?” আমার দিকে ইঙ্গিত করল জলি। আমি কোনো কথা বললাম না, একবার তার দিকে তাকিয়ে আবার চোখ ফিরিয়ে নিলাম।
সকাল থেইকা কী কাপড় বদলায় নাই, তুই কাপড় চোপড় কিছু আনোস নাই?”, অনুসন্ধিসুর চোখে তাকালেন চাচী।
নাহ আজকে চলে যাব তো, আম্মু কিছু দেয় নাই।
আজকে আর যাওয়া হইছে, ওই তোর ভাইয়ের এক পুরানো লুঙ্গি দে পাগলটারে
আরে ধুর এসব কী কোন, ছোট মানুষ এগুলা বুঝে নাকি”, জলি তেমন আমলে নিলো না।
হুঁহ….” অবজ্ঞা একটা শব্দ করলেন চাচী।
শাড়ি ভাজ ঠিক করে আবার খাটের উপর বসলেন, দুহাত পিছনে নিয়ে চুল ঝাড়লেন জোরের সাথে, খোপা বেধে আবারও হেলান দিলেন খাটের কাঁধে। আমি আড়চোখে তাকালাম জলি বুকের উপর, স্তনযুগল এখনো অনাবৃত। চোখের আসক্তি ঠিকই টের পেয়েছিল জলি। শাড়ি সরানো কোনও চেষ্টায় করলো না, বরং হাত মাথা` উপর উচিয়ে মেলে ধরল ভিজে জবজবে বগল। একবার তাকিয়ে চোখ ফিরিয়ে নিলাম সেদিক থেকে, তবে অর্ধ-খোলা স্তনের আকর্ষণ কী সহজে ছাড়ে।
কে ফোন করছিলো?”
কে আবার, ওই রাহেলা মাগী
কী কয়?”
ওই একই কথা, মাগীরে পাইলে কোবাইয়া চুল ছিড়া ফেলাইতাম
আমার মনে কয় কী জানেন, ওই হেডমাস্টারের সাথে শুইয়া শুইয়া এগুলা কাম করায়। নাইলে হেডমাস্টার এত টান টানবো ক্যান!!”
সেইটা আবার কইতে হয় নাকি, যখনই দেখ ওই মাস্টারের ঘরে। আর কাপড়ের যা ছিরি
ক্যান এখনো কী স্যালোয়ার-কামিজ পড়ে নাকি?”
সেদিন শাড়ি পড়ছে, পাতলা ফিনফিনা। পারলে গাও-গতর সব খুইলা দেয়
তুমিও যাবা, দেখাইবা মাস্টাররে
সেটাই তো পারিনা, পারিনা তো দুধ নাচায় রঙ-ঢং করতে
কথার এই পর্যায়ে বেশ উত্তেজিত হয়ে পড়লেন চাচী। আঁচল কাধ থেকে নামিয়ে বুকের উপর গুজে দিলেন ঠিক , কিন্তু তা সেখানে টিকলো না, ঢলে পড়ল স্তন উন্মুক্ত করে। একহাতে পাখা নিয়ে ঘুরাতে লাগলেন গা জোরে, আরও বড় হতে লাগলো কপালে জমা বিন্দুবিন্দু ঘামের ফোটা।
ওই গামছা দে তো ওইপাশ থেকে
আমার পাশে রাখা গামছা চাইলেন জলি কাছে থেকে। আমার মাথা উপর দিয়ে ধরতে চাইলো জলি, আমি শক্ত হয়ে বসে রইলাম। আরেকবার চেষ্টা করতেই উন্মুক্ত স্তনযুগল ঘষা খেয়ে গেল আমার মুখের উপর, কালো শক্ত হয়ে উঠা বোটা বাড়ি খেল সীমের বীচি মত। আমি ঠিক নড়লাম না, শক্ত হয়ে বসে রইলাম আগের মতই।আরে যা না, গামছা দে না”, গুতা দিয়ে বলল জলি।
মৃদু ঢলে গামছা এগিয়ে দিলাম চাচী দিকে। হাতে পেতেই আগের মত মুছে ফেলল কাঁধের উপর জমা বিন্দুবিন্দু ঘাম, বগলের উপর হালকা ঘষে চালান করে দিল দুই স্তনের মাঝখানে। এবার কোনও রাখঢাক নেই, জোরের সাথে বসিয়ে দিয়ে শুষে নিতে চাইলো জমে থাকা স্বেদ।
সেদিন মাস্টারের ঘরে গেছে, ব্লাউজের উপরের বোতাম খোলা। তলে আর কিছু পড়েও নাই।
কন কী?”, মেকি উত্Jসাহ দেখালো জলি।
আর কথায় কথায় সে কী হাসি, একবার হাসে তো শাড়ি যেন খুইলা পড়ে বুক থেইকে
রানের ফাঁকে মৃদু চুলকাতে লাগলেন জলি, গল্পে তার একদম আগ্রহ নেই। মাঝপথে থেমে যাওয়ায় বেশ বিরক্ত চাচী,
আবার শুরু হইছে?”, বিরস মুখে জিজ্ঞেস করলেন।
আর কইয়েন না
সেদিন না নতুন ডাক্তারের কাছে গেলি?”
কত ডাক্তার, কত কবিরাজ। দুই দিন যায়, তিন দিনের মাথায় আবার আসে
হু…….পয়সা তো আর কম খরচ করলি না
আর পয়সা, এত দৌড়াদৌড়ি।
হতাশায় মাথা ডুবিয়ে দিলেন জলি, পাদুখানি জড়ো করে পাছা ঠেলে দিলো সামনের দিকে।
সালেকের মা এক কবিরাজের কথা কইছিল……”,
গেছিলাম
কী কয় কবিরাজ?”
ফালতু কবিরাজ, কয় বাচ্চা পোলাপাইনের কষ নামাইয়া লাগাইতে, বজ্জাত লোক
কইছে যখন তদবির কইরা দেখ, চেষ্টা তো কম করলি না
আরে ধুর, ওই জিনিস পামু কই
কবিরাজরে কইতি, যোগাড় কইরা দিত”, টিপ্পনী সুর চাচী গলায়।
একখান গুতা দিমু নাকিচোখের ইঙ্গিতে আমাকে দেখানোর চেষ্টা করল জলি। কিছুই বুঝলাম না, হা করে তাকিয়ে রইলাম চাচী দিকে।
অ্যায় নাহ, কী করতে আবার কী হইবো”, মেকি রাগ দেখলেন চাচী। আবারো অসহায়ের মত তাকালাম জলি দিকে, সবকিছুই মাথা উপর দিয়ে যাচ্ছে।
কিচ্ছু হইবো না, আপনি খালি একটু টাইট হইয়া বসেন
তেমন কোনকিছুরই আলামত দেখালো না চাচী, বরং হাতজোড়া উপরে তুলে বিশাল এক হাই তুললেন। মৃদু হেলে বালিশ টেনে নিলেন মাথা নিচে, দেহখানি সোজা করে পা বাড়িয়ে দিলেন আমার দিকে, “সরে বস।আমি জলি আরও কাছাকাছি সরে গেলাম, প্রায় মিশে গেলাম তার বুকের সাথে।
সইড়া বস, আমারে তো একদম ফেলায় দিলি”, হাতের উপর জলি দুধের মৃদু চাপ অনুভব করলাম। চাচী পা গুটিয়ে জায়গা করে দিলেন, শাড়ি উঠে গেল হাটু উপরে। আমি সরে বসলাম চাচী পা বরাবর।
কখন গেছিলি কবিরাজের কাছে
গেছিলাম দিন দুই আগে
আবার চুলকাতে শুরু করল জলি, তবে এবার কাপড়ের উপরে থেকে নয়, কাপড় তুলে। আমার চোখ পড়তেই কাপড় নামিয়ে নিল, টেনে ঢেকে দিল চুলকানির জায়গা। আমি অপ্রস্তুতের মতো তাকালাম চাচী দিকে, দেখেও না দেখা ভান করলেন চাচী।
গেলি আমারে কইবি না
ক্যান তুমি কী করবা?”
তদবির ছিল একটা, গরম কবিরাজ শুনছি
কথার ফাঁকে জলি আবার চুলকাতে শুরু করল, আমার সামনেই টেনে ধরল অনেকখানি।
এভাবে চুলকাইছ না, ঘাও আরও বড় হইবো
থামার কোনও লক্ষণই দেখালো না জলি, “ঘামে ভিজলে একছের পুইড়া যায়”, পা দুটা ফাক করে যেন আরো মেলে ধরতে চাইল বাতাসে। আমি হতভম্ব হয়ে গেলাম, এক ঝলক দেখে চাচী দিকে সোজা হলাম আবার।
চাচী কাত হলেন। বুকের কাপড় কখনোই ছিল না, একপাশে ঘুরতেই আটার বস্তার মত ঢলে পড়ল ভারী স্তনযুগল। বগল চুলকে পাখা তুলে নিলেন হাতে, হালকা উপর ঘুরাতে লাগলেন বুকের উপর।
দেখি তোর ঘা কেমুন পাকছে”, পাখা বাট দিয়ে মৃদু গুতা দিলেন জলি হাঁটু উপর। সাড়া দিয়ে জলিও পা ছড়িয়ে দিল দুপাশে, চাচী সাথে আমিও দেখলাম দগদগে একটা ক্ষত। তবে তারও চেয়ে আকর্ষণীয় ছিল ত্রিভুজের উপর নড়বড়ে ঝুলে থাকা শাড়ি। কুচকি নিচে কালো হয়ে নেমে গেছে। শরীরের অংশে লোম জন্মায় না, লালচে ক্ষতের উপর এদিক ওদিক সাদা ফুস্কুরী, অবস্থা বেশ সঙ্গীন বলেই মনে হচ্ছে
তুই এই গরমের মধ্যে এমুন ছালা-বস্তা পইড়া আছোস ক্যান?” আমার দিকে ইঙ্গিত করল জলি। আমি কোনো কথা বললাম না, একবার তার দিকে তাকিয়ে আবার চোখ ফিরিয়ে নিলাম।
সকাল থেইকা কী কাপড় বদলায় নাই, তুই কাপড় চোপড় কিছু আনোস নাই?”, অনুসন্ধিসুর চোখে তাকালেন চাচী।
নাহ আজকে চলে যাব তো, আম্মু কিছু দেয় নাই।
আজকে আর যাওয়া হইছে, ওই তোর ভাইয়ের এক পুরানো লুঙ্গি দে পাগলটারে” 
আমি লুঙ্গি পড়তে জানি না
লুঙ্গি আবার পড়তে জানা লাগে নাকি”, খানিকটা ব্যঙ্গোক্তি মত শোনাল জলি গলা।
কোথায় থেকে এক পুরোনো লুঙ্গি এনে হাজির করল জলি, লম্বায় আমার গলা পর্যন্ত। হাতে নিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে দেখলাম, মাথা দিয়ে গলাতেই নেমে গেল গোড়ালি পর্যন্ত।
যা তোর পাঞ্জাবি কিনতে হবে না”, হেসে উঠলো জলি।
এত বড় জিনিস বাঁধবো কেমন করে
কোমড়ের কাছে গুটায় নে”, বাঁধা` দায়িত্ব নিজে নিয়ে নিলো জলি।
নাহ আমিই পারি”, জোর করে ছিনিয়ে নিতে চাইলাম আমি। তবে কাজটা যে খুব একটা ঠিক হয়নি, বুঝলাম খাটে উঠার সময়। সামান্য নাড়ানাড়িতেই খুলে গেল দুর্বল বাঁধন, কোনরকমে চেপে গুঁজে দিলাম তখনকার মত।
অ্যায় তোর কোমড়ে তাগা নাই?”, ঠেলা দিয়ে উঠে বসল জলি।
তাগা কী?”
আমার জিজ্ঞাসু চোখের দিকে হতাশভাবে তাকালো জলি, কোমড় থেকে কালো এক সুতা বের করে দেখালো, “এইটা তাগা
কিন্তু……”
কিন্তু কী?”
কিন্তু এইটা দিয়া কাপড়ের পট্টি বেধে রাখে না, আমি এটা দিয়ে কী করব
পট্টি বেধে রাখে!!…………………….কোথ �য় দেখছিস পট্টি বাঁধতে”, দুইজনের মুখ বেশ হাসি হাসি।
দেখছি এক জায়গায়
কই তোর মায়েরে দেখছস নাকি?”
আমি সম্পূর্ণ আকাশ থেকে পড়লাম, “নাহ আম্মু কে দেখবো কেন??”
তাহলে কোথায় দেখছিস?” কোমড়ে মৃদু গুতা দিল জলি, সুড়সুড়িতে মুচড়ে উঠলাম।
দেখছি আমাদের বুয়া পড়ছিলো, দুপুরে ঘুমায়ছিল, তখন দেখছি
বুয়া ঘুমায় থাকলেই এসব দেখে বেড়াস, না”, আবারও সুড়সুড়ি দিলো জলি।
আবারও লজ্জা পাওয়ার অভিনয় করলাম, ঠোট কামড়ে এমন ভাব করলাম যেন খুব লজ্জা পাচ্ছি।
কুতকুতি তো ভালই আছে”, বগলে আঙুল ঢুকিয়ে কাতুকুতু দিতে চাইল জলি। শক্ত করে চেপে রইলাম, তেমন সুবিধা করতে পারলো না, হাত আমার কাঁধের উপর তুলে মৃদু ঝুঁকে এলো মাথা উপর।
সারাদিন এগুলা করিস, তোর মা অফিসে চলে যায়, আর বুয়া সাথে এগুলা করিস
আমি কিছু করি নাই তো

আমি চুপ করে গেলাম, প্রশ্নের জবাব আসলেই আমার কাছে নেই। সুযোগ বুঝে বগলের মধ্যে আঙুল চালনা করে দিল জলি, তবে কাতুকুতু দেয়ার বদলে বয়ে নিয়ে গেল বুক পর্যন্ত, খামছা দেয়ার ভান করে খাবলে ধরল বুকের উপর। লাফ দিতে গিয়েও দিলাম না, কারন বুকের উপর সেঁটে আছে জলি হাত।
বুয়া দুধ ধরছিস কখনো?” ন্যাড়া মত প্রশ্ন করল জলি।
উত্তর
দিলাম না, একবার তাকিয়ে মাথা নিচু করে নিলাম। খুব আস্বোওয়াস্তি লাগছে, কারন তিনি বুকের উপর আমার অদৃশ্য স্তন টেপা চেষ্টা করছেন, হাত দিয়ে আঙুল ছড়িয়ে দেবার চেষ্টা করেও কোনও লাভ হচ্ছে না।
খুব সোজা, শোন করবি কী যখন ঘুমায় থাকে তখন যাবি…………. “
ছোটার
জন্যে বেশ মরিয়া হয়ে উঠলাম, হ্যাচকা টান দিতেই জলি ছেড়ে দিল, টাল সামলাতে না পেরে গিয়ে পড়লাম চাচী পাছা কাছে। দুজনের মুখেই হাসি, আমি চাচী পা আঁকড়ে থাকার চেষ্টা করলাম কিছুক্ষণ। ধস্তাধস্তিতে শাড়ি সরে গেছে অনেক আগেই, আমার হাতের নিচে সেই সদ্য কামানো চকচকে পৃষ্ঠদেশ, কমলালেবু কোয়া মত যোনীপথ ঢেকে থাকা দুটি ঠোঁট।
ওই তোর লুঙ্গি কই”, পিঠের দিকে গুঁতা মারলেন চাচী। নিচে তাকিয়ে দেখি লুঙ্গি অবস্থা আসলেই ছেড়াবেড়া। এখনো চাচী পা ধরে আছি, শাড়ি তুলে ঠিক করার চেষ্টা করলেন ঠিকই কিন্তু লাভ হল না, গড়িয়ে পড়ে গেল কোমড়ের কাছে, তিনি দ্বিতীয়বার চেষ্টা করলেন না। এক ঝলক দেখে আবার চোখ ফিরিয়ে নিলাম জলি দিকে, আধো-লাল দাত বেরিয়ে আছে ভারী ঠোঁটের ফাক গলিয়ে, সম্পূর্ণ ব্যাপারটিতে বেশ মজা পাচ্ছেন তিনি।
হটাত্
J পাদুটি দুপাশে ছড়িয়ে দিলেন চাচী, সম্পূর্ণ উন্মুক্ত করে যেন বিছিয়ে দিতে চাইলেন আমার সামনে। চোখ বড়বড় করে তাকিয়ে আছি, চাচী শাড়ি আরো তুলে নিলেন, কোমোড়ের কাছে গুঁজে অনাবৃত করলেন সম্পূর্ণ যোনীদেশ। তলপেটের নিচে চামড়া রঙের পার্থক্য দেখে বোঝা যায় লোমের ব্যুত্Jপত্তি, সেখানেই হাত বাড়িয়ে দিলাম, ছুঁতে চাইলাম মনের অজান্তে। চাচী কোনও কথা বললেন না, বিছিয়ে রাখলেন না বোঝা ভান করে। আরেকটু হাত বাড়িয়ে কুঁচকি উপর বসিয়ে দিলাম আঙ্গুল, দাবিয়ে গড়িয়ে নিতে চাইলাম নিচের দিকে।
অ্যাঁয়”, রিনরিনে গলায় অভিযোগ করলেন চাচী, তবে ছড়িয়ে নেয়ার কোনও চেষ্টায় করলেন না। সুযোগ পেতেই আরেকবার হাত বুলালাম, কাঁটা মত হাতে বিধলো কামানো লোমের গোড়া। তবে থামলাম না, ঢুকিয়ে দিলাম মাঝখানের খাঁজ বরাবর। কোথায় থেকে জল এসে জায়গাটা পিচ্ছিল করে দিছে, তার মধ্যেই আঙ্গুলের গাঁইতি চালিয়ে দিলাম, বুড়ো আঙুল চেপে ধরলাম বাইরের ঠোটের উপর। ঠেলা দিয়ে হাত সরিয়ে দিলেন চাচী।
এতক্ষণ
বসেই ছিল জলি, ঝাপিয়ে পড়লাম তার বুকের উপর, খপ করে ধরে ফেললাম ডান স্তন। তেমন বাধা দিল না জলি, যেন তৈরি ছিল এমন আগ্রাসনের জন্য। শাড়ি সরিয়ে দুই স্তন নিয়ে নিলাম দুই থাবায়, খাবলাতে লাগলাম রাজ্যের যত জোর দিয়ে। তেমন কোনও রা নেই জলি চেহারায়, বরং হাত মাথা উপর তুলে দুধ বিছিয়ে দিল বুকের উপর। মুহুর্তেই আঙ্গুলের ফাকে নিয়ে নিলাম দুই চুচি, তালু দিয়ে তুলে ধরলাম বুকের উপর। ছেলেমানুষি দেখে মৃদু হাসলো জলি, আমল দিলাম না, আঙুল বিছিয়ে চাপতে লাগলাম মনের সুখে।
লুঙ্গি
নিচে অজগরটা ফুঁসে উঠেছিল বেশ আগে থেকেই, চেপে ধরলাম জলি পায়ের উপর। সরিয়ে দিয়ে হাতের তালুতে নিয়ে নিলো জলি, বেকায়দায় ডানে সরে গেলাম। দুপা ফাক করে মাঝখানে টেনে নিলো জলি, খানিকটা অপ্রস্তুত হয়ে গেলাম, খুব একটা নিশ্চিত ছিলাম না কী করবে। শাড়ি তুলে বের করল ঘন বন-জঙ্গলের বসতি, অন্য সময় হলে ঘেন্না ধরে যেত, এখন খুব সহজে হাতে নিলাম, লোমের মাঝেই খুঁজে পেতে চললাম গিরিখাত, উপত্যকা। তবে বেশিক্ষণ টিকতে পারলাম না, তলপেটে অনুভব করলাম মৃদু টান। অবস্থা ঠিক বুঝতে পেরেছিল জলি, মুণ্ডী টেনে নিয়ে বসিয়ে দিলো ঘা উপরে, চরম উদ্দীপনায় ছেড়ে দিলাম, “আহ।
আমি চুপ করে গেলাম, প্রশ্নের জবাব আসলেই আমার কাছে নেই। সুযোগ বুঝে বগলের মধ্যে আঙুল চালনা করে দিল জলি, তবে কাতুকুতু দেয়ার বদলে বয়ে নিয়ে গেল বুক পর্যন্ত, খামছা দেয়ার ভান করে খাবলে ধরল বুকের উপর। লাফ দিতে গিয়েও দিলাম না, কারন বুকের উপর সেঁটে আছে জলি হাত।
বুয়া দুধ ধরছিস কখনো?” ন্যাড়া মত প্রশ্ন করল জলি।
উত্তর
দিলাম না, একবার তাকিয়ে মাথা নিচু করে নিলাম। খুব আস্বোওয়াস্তি লাগছে, কারন তিনি বুকের উপর আমার অদৃশ্য স্তন টেপা চেষ্টা করছেন, হাত দিয়ে আঙুল ছড়িয়ে দেবার চেষ্টা করেও কোনও লাভ হচ্ছে না।
খুব সোজা, শোন করবি কী যখন ঘুমায় থাকে তখন যাবি…………. “
ছোটার
জন্যে বেশ মরিয়া হয়ে উঠলাম, হ্যাচকা টান দিতেই জলি ছেড়ে দিল, টাল সামলাতে না পেরে গিয়ে পড়লাম চাচী পাছা কাছে। দুজনের মুখেই হাসি, আমি চাচী পা আঁকড়ে থাকার চেষ্টা করলাম কিছুক্ষণ। ধস্তাধস্তিতে শাড়ি সরে গেছে অনেক আগেই, আমার হাতের নিচে সেই সদ্য কামানো চকচকে পৃষ্ঠদেশ, কমলালেবু কোয়া মত যোনীপথ ঢেকে থাকা দুটি ঠোঁট।
ওই তোর লুঙ্গি কই”, পিঠের দিকে গুঁতা মারলেন চাচী। নিচে তাকিয়ে দেখি লুঙ্গি অবস্থা আসলেই ছেড়াবেড়া। এখনো চাচী পা ধরে আছি, শাড়ি তুলে ঠিক করার চেষ্টা করলেন ঠিকই কিন্তু লাভ হল না, গড়িয়ে পড়ে গেল কোমড়ের কাছে, তিনি দ্বিতীয়বার চেষ্টা করলেন না। এক ঝলক দেখে আবার চোখ ফিরিয়ে নিলাম জলি দিকে, আধো-লাল দাত বেরিয়ে আছে ভারী ঠোঁটের ফাক গলিয়ে, সম্পূর্ণ ব্যাপারটিতে বেশ মজা পাচ্ছেন তিনি।
হটাত্
J পাদুটি দুপাশে ছড়িয়ে দিলেন চাচী, সম্পূর্ণ উন্মুক্ত করে যেন বিছিয়ে দিতে চাইলেন আমার সামনে। চোখ বড়বড় করে তাকিয়ে আছি, চাচী শাড়ি আরো তুলে নিলেন, কোমোড়ের কাছে গুঁজে অনাবৃত করলেন সম্পূর্ণ যোনীদেশ। তলপেটের নিচে চামড়া রঙের পার্থক্য দেখে বোঝা যায় লোমের ব্যুত্Jপত্তি, সেখানেই হাত বাড়িয়ে দিলাম, ছুঁতে চাইলাম মনের অজান্তে। চাচী কোনও কথা বললেন না, বিছিয়ে রাখলেন না বোঝা ভান করে। আরেকটু হাত বাড়িয়ে কুঁচকি উপর বসিয়ে দিলাম আঙ্গুল, দাবিয়ে গড়িয়ে নিতে চাইলাম নিচের দিকে।
অ্যাঁয়”, রিনরিনে গলায় অভিযোগ করলেন চাচী, তবে ছড়িয়ে নেয়ার কোনও চেষ্টায় করলেন না। সুযোগ পেতেই আরেকবার হাত বুলালাম, কাঁটা মত হাতে বিধলো কামানো লোমের গোড়া। তবে থামলাম না, ঢুকিয়ে দিলাম মাঝখানের খাঁজ বরাবর। কোথায় থেকে জল এসে জায়গাটা পিচ্ছিল করে দিছে, তার মধ্যেই আঙ্গুলের গাঁইতি চালিয়ে দিলাম, বুড়ো আঙুল চেপে ধরলাম বাইরের ঠোটের উপর। ঠেলা দিয়ে হাত সরিয়ে দিলেন চাচী।
এতক্ষণ
বসেই ছিল জলি, ঝাপিয়ে পড়লাম তার বুকের উপর, খপ করে ধরে ফেললাম ডান স্তন। তেমন বাধা দিল না জলি, যেন তৈরি ছিল এমন আগ্রাসনের জন্য। শাড়ি সরিয়ে দুই স্তন নিয়ে নিলাম দুই থাবায়, খাবলাতে লাগলাম রাজ্যের যত জোর দিয়ে। তেমন কোনও রা নেই জলি চেহারায়, বরং হাত মাথা উপর তুলে দুধ বিছিয়ে দিল বুকের উপর। মুহুর্তেই আঙ্গুলের ফাকে নিয়ে নিলাম দুই চুচি, তালু দিয়ে তুলে ধরলাম বুকের উপর। ছেলেমানুষি দেখে মৃদু হাসলো জলি, আমল দিলাম না, আঙুল বিছিয়ে চাপতে লাগলাম মনের সুখে।
লুঙ্গি
নিচে অজগরটা ফুঁসে উঠেছিল বেশ আগে থেকেই, চেপে ধরলাম জলি পায়ের উপর। সরিয়ে দিয়ে হাতের তালুতে নিয়ে নিলো জলি, বেকায়দায় ডানে সরে গেলাম। দুপা ফাক করে মাঝখানে টেনে নিলো জলি, খানিকটা অপ্রস্তুত হয়ে গেলাম, খুব একটা নিশ্চিত ছিলাম না কী করবে। শাড়ি তুলে বের করল ঘন বন-জঙ্গলের বসতি, অন্য সময় হলে ঘেন্না ধরে যেত, এখন খুব সহজে হাতে নিলাম, লোমের মাঝেই খুঁজে পেতে চললাম গিরিখাত, উপত্যকা। তবে বেশিক্ষণ টিকতে পারলাম না, তলপেটে অনুভব করলাম মৃদু টান। অবস্থা ঠিক বুঝতে পেরেছিল জলি, মুণ্ডী টেনে নিয়ে বসিয়ে দিলো ঘা উপরে, চরম উদ্দীপনায় ছেড়ে দিলাম, “আহ।